eCommerce Product Delivery -এর অজানা তথ্য

e Commerce business করছেন কিন্তু eCommerce Product Delivery -এর সমস্যায় পড়েননি এমন লোক খুব কমই আছে। সঠিক সময়ে প্রোডাক্ট কাস্টমারের কাছে পোঁছে দেওয়া বড় একটি চ্যালেঞ্জ। এই প্রোডাক্ট ডেলিভারি নিজে না করে ডেলিভারি সেবাদাতা প্রতিষ্ঠান গুলোর মাধ্যমে করলে সময় ও হয়রানি দুটোই বাঁচানো যায়। জেনে নিন, কার মাধ্যমে, কি ভাবে, কোথায় ও কত টাকায় প্রোডাক্ট ডেলিভারি করবেন।

eCommerce website special price for Ed-ul-Adha

বাংলাদেশের eCommerce Product Delivery দেওয়ার কিছু প্রতিষ্ঠান 

ই-কুরিয়ার

একটি বাইসাইকেল ভিত্তিক কুরিয়ার সার্ভিস যেটি কিনা চিঠিপত্র ডকুমেন্টের সাথে সাথে e Commerce পন্যসামগ্রী গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়। বর্তমানে এদের কার্য্যক্রম ঢাকা সহ দেশব্যাপী ৬০ টি জেলাতে বিস্তৃত, একমাত্র তিনটি পার্ব্যত্য জেলা ছাড়া। এটি সেমডে ডেলিভারী ও নেক্সট ডে ডেলিভারি সেবা দিয়ে থাকে, এদের ডেলিভারী সেবার একটি অনন্য বৈশিষ্ট্য হচ্ছে অ্যাডভান্সড ট্রাক এণ্ড ট্রেসিং সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে গ্রাহক তার ক্রয়কৃত পণ্যসামগ্রীটি এখন কোথায় কি অবস্থায় আছে তা সর্ব্ক্ষন নজরদারী করতে পারে। এরা সব শ্রেণীর গ্রাহকের প্রয়োজনের কথা মাথায় রেখে তিন প্রকারের সার্ভিস চালু রেখেছে:  কর্পোরেট, মার্চেন্ট এবং একক সার্ভিস।

এর মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানের পণ্যসামগ্রী ডেলিভারী দেওয়ার জন্য এদের মাসিক কোটা ভিত্তিক (মাসিক ৩০০-৫০০ প্যাকেজ বা ততোধিক) ঢাকার ভিতরে, ঢাকার বাহিরে ভিন্ন ভিন্ন প্রাইসিং চার্ট রয়েছে।

আর এর বাইরে একক ডেলিভারীর জন্য সেম ডে ঢাকার ভিতর চার্জ: ১৩০ টাকা। আর ঢাকার ভিতরে যে কোন স্থানে বুকিংয়ের ৪ ঘন্টার মধ্যে জন্য ডেলিভারী চার্জ ১৮০ টাকা।

ওয়েবসাইটঃ  http://www.ecourier.com.bd/
ফেসবুক পেজঃ https://www.facebook.com/eCourier/
ফোন:  ০৯৬১২৫০০৫০০
ইমেলঃ support@ecourier.com.bd

পাঠাও

eCommerce Product Delivery দেওয়ার জন্য আরেকটি স্টার্টআপ কোম্পানী, যাদের কিনা অত্যাধুনিক ট্রেস এণ্ড ট্রাকিং সফটওয়্যার ও এন্ড্রয়েড অ্যাপ আছে, যার সাহায্যে বিক্রেতা ও ক্রেতা উভয় পক্ষই তাদের পণ্য সামগ্রীর  বর্তমান অবস্থা এবং লোকেশন তাৎক্ষনিকভাবে নজরদারী করতে পারে। দেশের পাচটি বিভাগীয় শহরসহ সমগ্র দেশব্যাপী এদের সেবা সম্প্রসারিত। 

ওয়েবসাইটঃ https://pathao.com/

ফোনঃ ০৯৬৭৮১০০৮০০

ফেসবুক পেজঃ https://www.facebook.com/pathaobd/

রেপিডেক্স বিডি 

আরেকটি ভালো মানের eCommerce product delivery প্রতিষ্ঠান যারা ঢাকার ভিতরে যে কোন স্থানে ৮ ঘন্টার মধ্যে ডেলিভারী দিতে সক্ষম। রেপিডেক্স বিডি এক্সপ্রেস, রেগুলার ও কান্ট্রি গ্রাউণ্ড  এ তিন ধরনের সেবা দিয়ে থাকে।

ওয়েবসাইটঃ  http://rapidexbd.com/

এস.এ.পরিবহণ

এস এ পরিবহণ ই-কমার্স পণ্যের ডেলিভারীর সাথে সংশ্লিষ্ট। এরা সমগ্র বাংলাদেশের ৭১ টি লোকেশনে পণ্য পরিবহণ করে থাকে।

প্রধান অফিসঃ ২২-২৪, কাকরাইল, শান্তিনগর রোড, ঢাকা।   
মোবাইলঃ ০১৭৫৫১২৬০১, ০১৭৫৫৫১২৬০২, ০১৭৫৫৫১২৬০৩, ০১৭৫৫৫১২৬০৪, ০১৭৫৫৫১২৬০৫ 
ফোনঃ ৯৩৫১৪৬৭, ৯৩৩২০৫২, ৯৩৫৬৬১৯  
ফ্যাক্স নংঃ ৯৩৩৪৭৩০, ৯৩৪১২৩৭, ৮৩১৫৩৪১, ৯৩৫৯৪৮৯ 

বিডি ই-কুরিয়ার

বিডি ই-কুরিয়ার ঢাকা এবং ঢাকার আশেপাশে সহ দেশের অন্যান্য জেলা ও শহরগুলোতে তাদের সেবা দিয়ে থাকে। 

ওয়েবসাইটঃ http://bdecourier.com/
ফেসবুক পেজঃ https://www.facebook.com/bdecourier/
ইমেলঃ info@bdecourier.com
ফোনঃ  ০১৯১৪-৪৪৩৩৫৫

জলদি

জলদি একই প্রকৃতির একটি নতুন eCommerce Product Delivery সেবা প্রতিষ্ঠান। যদিও বর্তমানে এদের সেবা শুধু ঢাকা কেন্দ্রিক কিন্তু অচিরেই দেশব্যাপী মেট্রো শহরগুলোতে সম্প্রসারণের পরিকল্পনা আছে। এদের ডেলিভারীও ই-কুরিয়ারের মতোই দক্ষ ডেলিভারীম্যান দ্বারা পরিচালিত এবং এটি সেমডে ডেলিভারী।

অফিসঃ House: 8A/10, Road: 13, Dhanmondi, Dhaka-1205.

ফেসবুক পেইজ https://www.facebook.com/joldi.co/

ফোন:  ০১৫৫৭-৮৩৭২৮৩

গো-গো বাংলা

ঢাকার শীর্ষস্থানীয় ও সর্বপ্রথম গ্রোসারী ই-কমার্স প্রতিষ্ঠান চালডাল তাদের নিজস্ব প্রয়োজন মেটাতে এই গো-গো বাংলা লজিষ্টিকস ডেলিভারী প্রতিষ্ঠান চালূ করে। কিন্তু বর্তমানে ঢাকার ভেতরে ছোটো ও মাঝারি ই-কমার্স প্রতিষ্ঠানকে তারা ডেলিভারী সেবা দিয়ে থাকে। ক্রেতা বা বিক্রেতা যেই হোক তাদের পণ্য ডেলিভারী সেবা নিতে চাইলে তাদেরকে ইমেইল করলেই হবে। এদের অনলাইন ট্রেসিং এণ্ড ট্র্যাকিং সফটওয়্যারের সাহায্যে পণ্যের গতিবিধির তদারকির ব্যবস্থা রয়েছে। সেমডে ডেলিভারী সুবিধার সাথে তাদের ডেলিভারী মূল্য প্রতি প্যাকেজ মাত্র ৬০ টাকা/কেজি আর ২ কেজি ৮৫ টাকা। আর ৫ কেজির অধিক প্যাকেজের জন্য তারা ফ্রি পিকআপ এবং সেমডে ডেলিভারী সুবিধা দিয়ে থাকে। যদিও বর্তমানে এদের সেবা শুধু ঢাকার ভেতরে সীমাবদ্ধ  কিন্তু অচিরেই দেশব্যাপী সম্প্রসারনের চিন্তা ভাবনা আছে। 

ওয়েবসাইট: http://www.gogobangla.com/

ফেসবুক পেজ: https://www.facebook.com/gogobangla/

ফোন:  ০১৬২৩-১২৩১২৩

অখ্যাত কিছু eCommerce Product Delivery প্রতিষ্ঠান

উপরে উল্লেখিত প্রতিষ্ঠানের বাইরে আরও কিছু অখ্যাত স্বল্প পরিচিত ডেলিভারী প্রতিষ্ঠান রয়েছে ই-কমার্স পণ্য সামগ্রী গ্রাহকদের দোরগোড়ায় পৈাছে দেওয়ার জন্য:

ষ্টীডফার্ষ্ট কুরিয়ার: -অনলাইন ট্রেস এণ্ড ট্রাকিং সুবিধা সহ এরাও ই-কমার্স পণ্য সামগ্রী ঢাকা ও ঢাকার আশেপাশে পরিবহন করে থাকে সাশ্রয়ী মূ্ল্যে। নিকট ভবিষ্যতে দেশের অন্যান্য বিভাগেও এদের সেবা সম্প্রসারণের চিন্তাভাবনা আছে। 

ফেসবুক পেজঃ https://www.facebook.com/pg/steadfastcourier/posts/

ওয়েবসাইটঃ  https://steadfastcourier.com/

প্রাইসিংঃ https://steadfastcourier.com/#pricing

হারিয়ার: এটি একটি ঢাকা ভিত্তিক ই-কমার্স পণ্য ডেলিভারী প্রতিষ্ঠান। শুধু ঢাকাতেই এদের সেবা সীমাবদ্ধ; তবে এরা সেমডে, নেক্সটডে ও কন্ডিশনাল ডেলিভারী সুবিধাদি দিয়ে থাকে; বুকিংয়ের ২৪ ঘন্টা সময়ের মধ্যে ঢাকার যে কোন প্রান্তে ডেলিভারীর জন্য ৮০ টাকা চার্জ করে থাকে।

ফেসবুক পেজঃ https://www.facebook.com/hurrier.comm/

বিদ্যূত লিমিটেড: এটি একটি প্রথমসারির এবং সব ধরনের অত্যাধুনিক সুবিধা সম্বলিত eCommerce product delivery প্রতিষ্ঠান। যাদের সেবা ঢাকা সহ সমগ্র বাংলাদেশব্যাপী বিস্তৃত। এদের অনলাইন অটো প্রাইসিং সিস্টেম রয়েছে। যেখানে আপনি কোথা থেকে কত কেজী পণ্য দেশের কোথায় পাঠাবেন তা এন্ট্রি দিলেই চার্জ জানতে পারবেন।

ওয়েবসাইট লিংকঃ http://www.biddyut.com
ফেসবুক পেজঃ https://www.facebook.com/biddyutlimited

ইয়ুথজ লিমিটেড: এটি একটি সাধারণ মানের ঢাকা ও ঢাকার বাহিরে অন্য জেলা শহরগুলো ভিত্তিক ই-কমার্স পণ্য ডেলিভারী প্রতিষ্ঠান; এদের সেমডে, নেক্সটডে ডেলিভারী সুবিধা আছে। এদের প্রাইসিং চার্ট নিম্নলিখিত ফেসবুক পেজে সন্নিবেশিত আছে।

অফিসঃ ২৩৬, শেলটেক সিয়ারা, কম্পিউটার সিটি, ঢাকা-১২০৫, বাংলাদেশ।

ফেসবুক পেজঃ https://www.facebook.com/youthzdeliveries/

ফোনঃ ০১৬১৩-২১৯০৯৬

লেখা ভাল লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন

ধন্যবাদ
– সোহেল রানা,সানশাইন

Leave A Comment