যে কোন ব্যবসার জন্য আয়, ব্যয়, গ্রাহকের তথ্য, কর্মীদের তথ্য এবং কম্পানির অন্য যেকোন আর্থিক লেনদেনের ব্যাপারগুলো সহজে নির্বাহ করার জন্য একটি অ্যাকাউন্টিং সফটওয়্যার অতি আবশ্যিক। কারণ ব্যবসা প্রতিষ্ঠানে একাউন্টিং সফটওয়্যার ব্যবহারের ফলে কম্পানির আর্থিক সামগ্রী অতি সহজেই উপলব্ধি করা যায়। তাই এখন ছোট বড় প্রায় প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানই তাদের সংস্থার জন্য একাউন্টিং সফটওয়্যার কিনার প্রতি ঝুঁকছে তাই এটি কিনার আগে কিছু বিষয় লক্ষ্য রাখা অত্যন্ত জরুরী।

/ ব্যবহারে সহজলভ্যতা:- আপনি আপনার প্রতিষ্ঠানের জন্য যে একাউন্টিং সিস্টেমটা কিনতে যাচ্ছেন সেটার ব্যবহার কতটা সহজ সেই বিষয়ে লক্ষ রাখুন। সবসময় চেষ্টা করবেন যে ধরনের সফটওয়্যারে তথ্য নির্বাহ করার জন্য সহজ একটি ড্যাশবোর্ড রয়েছে এবং সেখানে চার্ট আকারে আপনার কম্পানির সকল ডিটেলস দেওয়া থাকবে এমনটি কিনার জন্য। বেশি জটিল কিংবা কঠিন ফাংশনালিটির সফটওয়্যার ক্রয় না করাই উত্তম।

/ মাল্টি কারেন্সি লেনদেন সুবিধা:- বর্তমান সময়ে তথ্য প্রযুক্তির কল্যাণে ছোট বড় প্রায় সকল ধরনের কম্পানিই তাদের ব্যবসার প্রসার নিজ দেশ ছেড়ে অন্যান্য দেশ পর্যন্ত বিস্তৃত করতে পারে। তাই আগে থেকেই আপনার সিস্টেমে অন্য যে কোন দেশের কারেন্সি যাতে নিজ দেশের কারেন্সি অনুযায়ী হিসাব করতে পারে সেই বিষয়টি নিশ্চিত হয়ে নিতে হবে।

/ ওয়েব ভিত্তিক সফটওয়্যার:- আপনি যে অ্যাকাউন্টিং সফটওয়্যারটি কিনতে চাচ্ছেন সেটা যাতে আপনার কম্পিউটার ভিত্তিক না হয়ে ওয়েব ভিত্তিক হয় সেটা খেয়াল রাখুন । এতে করে আপনি আপনার তথ্যগুলো ইন্টারনেট ভিত্তিক বিভিন্ন সার্ভারে রাখতে পারবেন এবং আপনি যে কোন স্থান থেকে সেটার এক্সেস নিতে পারবেন।

/ তথ্যের সিকিউরিটি:- আপনার ব্যবসা প্রতিষ্ঠানের তথ্য কতটা সুরক্ষিত রয়েছে সেটা আপনাকে শতভাগ নিশ্চিত হতে হবে কারণ একটি প্রতিষ্ঠানের তথ্যগুলো কম্পানির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই আপনার তথ্যগুলোর নিয়মিত ব্যাকআপ রাখতে পারে এমন সফটওয়্যার ব্যবহার করা উত্তম । এক্ষেত্রে আপানার নিজস্ব কম্পিউটার ভিত্তিক সফওয়্যারগুলোর থেকে ওয়েব সফটওয়্যারগুলো বেশি কার্যকর কারণ ওয়েব এপ্লিকেশন গুলো একাধিক সার্ভার ব্যবহার করতে পারে এবং একাধিক ব্যাক আপ নিশ্চিত করতে পারে তাই তথ্য হারানোর কিংবা ফরমেট হওয়ার কোন সম্ভবাবনা নাই বললেই চলে যা আপনার কম্পিউটার ভিত্তিক সফটওয়্যার শতভাগ নিশ্চয়তা দিতে পারে না।

আর সানসাইন আইটি উপরোকক্ত সুবিধাসহ ওয়েব ভিত্তিক সাবস্ক্রিপসন সার্ভিস চালু করেছে। আপনি কোন ডেভলপমেন্ট এবং হোস্টিং খরচ ছাড়াই অ্যাকাউন্টিং সফ্যটওয়ারের সকল সুবিধা মাসিক মাত্র ৪৯৯ টাকায় পেতে পারেন। আর আপনার পছন্দ অনুযায়ী সফ্যটওয়ার গুলো সানসাইন আইটির বিডিস্টল স্টোরে পেতে পারেন।